বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১ , ২৩ শাওয়াল ১৪৪৫

খেলা

ব্রেক থ্রু দিয়েও বেহিসাবি বোলিং মোস্তাফিজের

স্পোর্টস রিপোর্টার এপ্রিল ২০, ২০২৪, ০০:৩৪:২০

180
  • উইকেট পেয়ে ধোনির কাছে মোস্তাফিজ। ছবি-ইন্টারনেট

চেন্নাই সুপার কিংস : ১৭৬/৬ (২০.০ ওভারে)

লখনৌ সুপার জায়ান্টস : ১৮০/২ (১৯.০ ওভারে)

ফল : লখনৌ সুপার জায়ান্টস ৮ উইকেটে জয়ী।

প্লেয়ার অব দ্য ম্যাচ : লোকেশ রাহুল (লখনৌ সুপার জায়ান্টস)।

কোনোভাবেই ১ মে'র পর আইপিএলে খেলতে পারবেন ন। অনাপত্তিপত্র আর একদিনও বাড়াবে না বিসিবি। এই অনঢ় অবস্থান শুনে আইিপিএলে ছন্দপতন হয়েছে মোস্তাফিজের। 

আইপিএলের মাঝপথে ঢাকায় ফিরিয়ে নেয়া হচ্ছে সেরা বোলিং অস্ত্র মোস্তাফিজকে-এই খবরটা চেন্নাই সুপার কিংসকেও মানসিকভাবে করেছে বিপর্যস্ত।

তার প্রতিফলন পড়েছে শুক্রবার রাতের ম্যাচে লখনৌয়ে স্বাগতিক দলের বিপক্ষে ৮ উইকেটে হেরে গেছে চেন্নাই। ৪০ বলে ৫৭), মঈন আলী ( ২০ বলে ৩০) এবং ধোনির (৯ বলে ২৮) ব্যাটিংয়ে।

টসে হেরে ব্যাটিং ফ্রেন্ডলি উইকেটে ১৭৬/৬ স্কোর করেছে চেন্নাই। এই স্কোরকে অপর্যাপ্ত মনে হয়েছে তখনই। এই চ্যালেঞ্জিং পুঁজি পেয়েছে চেন্নাই রাহানে (২৪ বলে ৩৬), রবীন্দ্র জাদেজা (

অমিতব্যয়ী বোলিংয়ে (৪-০-৪৩-১) মোস্তাফিজ এদিন খেয়েছেন ৭টি চার। যার মধ্যে নিজের দোষে একটি, ফিল্ডারদের বাজে ফিল্ডিংয়ে ২টি। নিজের প্রথম ওভারে লোকেশ রাহুলকে রিটার্ন ক্যাচে পরিণত করার চেষ্টা না করে মুখ বাঁচাতে যেয়ে খেয়েছেন বাউন্ডারি। সেই লোকেশ রাহুলই শেষ পর্যন্ত ম্যাচ উইনার (৫৩ বলে ৯ চার, ৩ ছক্বায় ৫৭)।

এই ম্যাচে মোস্তাফিজ দিয়েছেন প্রথম ব্রেক থ্রু। ডি কক-লোকেশ রাহুলের পার্টনারশিপটা যখন ভাঙতে পারছেন না কেউ, তখন মোস্তাফিজ নিজের তৃতীয় এবং দলের ১৫ তম ওভারে কাটার ডেলিভারিতে হতভম্ব করেছেন ডি কক-কে।

আপার কাট করতে যেয়ে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছেন ডি কক (৪৩ বলে ৫ চার, ১ ছক্কায় ৫৪)। ১৩৪ রানে ওপেনিং পার্টনারশিপ বিচ্ছিন্ন হলেও জয়ের কক্ষপথ থেকে লখনৌকে ছিটকে ফেলতে পারেনি চেন্নাই। অন্য উইকেটটি শ্রীলংকান পাথিরানা (১/২৯)।  ১ ওভার হাতে রেখে ৮ উইকেটে জিতেছে লখনৌ।  ৭ ম্যাচ শেষে দু'দলেরই সংগ্রহ ৮ পয়েন্ট। 

আইপিএলের চলমান আসরে উইকেটহীন একটি ম্যাচও কাটেনি মোস্তাফিজের। পার্পেল ক্যাপটা তার মাথা থেকে ইতোমধ্যে নিয়ে গেছেন মুম্বাই ইন্ডিয়ান্সের বুমরাহ (৭ ম্যাচে ১৩ উইকেট)। রাজস্থান রয়্যালসের যুগভেন্দ্র চাহাল এবং মুম্বাই ইন্ডিয়ান্সের কোয়েতজে ৭ ম্যাচে পেয়েছেন ১২টি করে উইকেট। মোস্তাফিজের শিকারসংখ্যা সেখানে ৬ ম্যাচে ১১ উইকেট।  

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন